প্রকাশিত: ০৮/০৬/২০১৬ ৭:৫২ এএম

নিউজ ডেস্ক::

সৌদি আরবের রিয়াদ আল কাছিম মহাসড়কে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ১২ বিদেশি নাগরিক মারা গেছেন। এতে আহত হন অন্তত ৩০ জন। আহতদের মধ্যে বাংলাদেশিও রয়েছেন। এছাড়া নিখোঁজ রয়েছেন গাড়িতে থাকা চট্টগ্রামের আনোয়ার হোসেন।

নিহতদের দেহ সম্পূর্ণ পুড়ে যাওয়ায় ডিএনএ টেস্টের মাধ্যমে তাদের পরিচয় শনাক্ত করার চেষ্টা চলছে। তবে নিহতদের মধ্যে আনোয়ার হোসেন রয়েছেন বলে তার ভাই জয়নাল আবেদিন জিকো জানিয়েছেন।

এ ব্যাপারে বাংলাদেশ দূতাবাসে কাউন্সিলর মিজানুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, আমরা বিভিন্ন হাসপাতাল পরিদর্শন করেছি। এতে দু’জন বাংলাদেশিকে আহত পাওয়া গেছে। অপর এক হাসপাতালে সাতজনের মরদেহ পাওয়া গেছে। তবে দেহ এতটাই পুড়ে গেছে যে তারা কোন দেশের নাগরিক সেটা শনাক্ত করা যায়নি। এর মধ্যে একজন বাংলাদেশি নিহতের কথা শুনেছি, তবে ডিএনএ টেস্ট আসলে এটি নিশ্চিত হওয়া যাবে।

নিখোঁজ আনোয়ারের ভাই জয়নাল আবেদিন জিকো বলেন, সোমবার থেকে তার ভাইয়ের কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। আগে মোবাইল বাজলেও সকাল থেকে মোবাইল ফোনটিও বন্ধ দেখাচ্ছে। শাহীন চাকলাদার নামের এক বাংলাদেশির অবস্থা আশঙ্কাজনক। তাকে মাজমা জেনারেল হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছে।

ঘটনার সূত্র থেকে জানা যায়, সোমবার ইফতারের আগে একটি বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে উভয় গাড়িতে আগুন ধরে যায়। তখন এ হতাহতের ঘটনা ঘটে।

ঘটনার পরপরই রিয়াদের গভর্নর যুবরাজ ফয়সাল বিন বান্দর আহতদের সাহায্যের জন্য সংশ্লিষ্ট বিভাগে নির্দেশ দিয়েছেন। গভর্নর স্বয়ং আহতদের উদ্ধার কাজ তদারকি করেন। স্বাস্থ্য অধিদফতর রিয়াদের হাসপাতালগুলোতে জরুরি অবস্থা জারি করেছে।

পাঠকের মতামত

যুদ্ধবিরতির প্রস্তাবে স্থায়ী যুদ্ধবিরতিসহ তিনটি শর্ত হামাসের

মিশর ও কাতারের মধ্যস্থত গাজায় যুদ্ধবিরতির প্রস্তাবে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস তিনটি ধাপ অন্তর্ভুক্ত করতে ...